রিপোর্ট: চিংরিঘাটা ফ্লাইওভারের প্যানেলের রিপোর্টের পরে, পুলিশ রুট বিকল্পগুলি নিয়ে কাজ করে | কলকাতার খবর | Report: Chingrighata Flyover

চিংরিঘাটা ফ্লাইওভার ভেঙে ফেলার জন্য বন্ধ হয়ে গেলে কলকাতার পুলিশ ইএম বাইপাস থেকে সেক্টর V পর্যন্ত আসা যানবাহনের বিকল্প পথ চিহ্নিত করার প্রচেষ্টা শুরু করেছে। দুর্গাপূজা উদযাপনের আগেই শেষ হওয়ার আশা করছে পুলিশ।

রাজ্যের নগর উন্নয়ন বিভাগ দ্বারা প্রতিষ্ঠিত একটি উচ্চ-স্তরের কারিগরি কমিটি যা জরাজীর্ণ চিংরিঘাটা ফ্লাইওভারের প্রয়োজনীয়তার রূপরেখার বিষয়ে রিপোর্ট পেশ করে তার পরে ভেঙে ফেলা এবং পুনর্নির্মাণের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। আমাদের গন্তব্যে পৌঁছানোর একাধিক উপায়ে কাজ অব্যাহত রয়েছে কারণ সম্ভাব্য ট্রাফিক জ্যাম হতে পারে দক্ষিণ থেকে আসা গাড়িগুলি সরাসরি সেক্টর V এর দিকে যাওয়ার আগে চিংরিঘাটা মোড়ে অবিলম্বে ডান দিকে মোড় নেয়; একটি বিকল্প আরও ব্যবহারিক রুট বেলিয়াঘাটা ক্রসিং দিয়ে গাড়িগুলিকে নির্দেশ করবে যেখানে তারা সল্টলেকের দিকে বাম দিকে মোড় নিতে পারে।

Sec-v

 

মোটর চালকরা সেক্টর V এর হাইওয়েতে পৌঁছানোর জন্য ভিতরের রাস্তা নিতে পারেন; বিকল্পভাবে, যানবাহন হায়াত রিজেন্সি ক্রসিং থেকে সল্টলেকে প্রবেশ করতে পারে; এটা সম্ভব যে ইএম বাইপাসের বেশ কয়েকটি রুট V সেক্টরের দিকে যাওয়া যানবাহনের জন্য উন্মুক্ত থাকতে পারে,” একজন অভিজ্ঞ কলকাতা ট্রাফিক পুলিশ অফিসার জানিয়েছেন৷ বিধাননগরের একজন সিনিয়র ট্র্যাফিক অফিসার বলেছেন যে পরিকল্পনা নিয়ে আলোচনা করতে এবং অভ্যন্তরীণ রাস্তাগুলি প্রস্তুত করার জন্য শীঘ্রই একটি মাল্টি-এজেন্সি সমাবেশ ঘটবে৷ সল্টলেকের মেট্রো নির্মাণ দ্বারা ট্রাফিকের বর্ধিত লোড সামলাতে; বিকল্প সমাধানগুলি জনসাধারণের সদস্যদের সাথে সভা শেষ করার আগে খোলাখুলি আলোচনা করা যেতে পারে যেখানে পাবলিক ইনপুটও অংশ নেবে, এই অফিসার বলেছেন।

রাজ্য-নিযুক্ত সেতু উপদেষ্টা কমিটি এবং রাজ্যের নগর উন্নয়ন বিভাগের প্রযুক্তিগত কমিটি উভয়ই একমত যে চিংরিঘাটা ফ্লাইওভারটি মেরামতের বাইরে ছিল, এইভাবে শেষ পর্যন্ত ট্র্যাফিক অপসারণের জন্য বন্ধ করার প্রয়োজন হয়। অতএব, এটি এখন তার ভাগ্য নির্ধারণের জন্য সরকারের সর্বোচ্চ কর্তৃপক্ষের হাতে পড়ে।

“ফ্লাইওভারটি অনেক আগেই বন্ধ করা উচিত ছিল। এর সুবিধা এবং অসুবিধাগুলি সাবধানতার সাথে বিবেচনা করার পরে, আমরা এটি বন্ধ করার সুপারিশ করেছি। একটি অন্তর্বর্তী সমাধান হিসাবে আমরা এটিকে কয়েক মাসের জন্য অস্থায়ীভাবে নির্মাণের প্রস্তাব দিয়েছি যখন অন্যান্য সমাধানগুলি অন্বেষণ করা হচ্ছে।” কিন্তু রাজ্যের সেতু উপদেষ্টা কমিটির চেয়ারম্যান অমিতাভ ঘোষালের মতে, সেতুটি ব্যবহার করতে গাড়িগুলিকে সক্ষম করার জন্য কতটা ঝুঁকি নেওয়া উচিত তা নিয়ে প্রশ্ন থেকে যায়। “চিংড়িঘাটা ফ্লাইওভারটি শুরু থেকেই নিরাপদ কাঠামো হিসাবে ডিজাইন করা হয়নি।” চার বছর আগে বিশেষজ্ঞরা এর ধ্বংসের পরামর্শ দিয়েছিলেন। অতি সম্প্রতি, রাষ্ট্র-নিযুক্ত উপদেষ্টা কমিশন এবং উচ্চ পর্যায়ের প্রযুক্তিগত কমিটি একই ধরনের বন্ধের পরিকল্পনার প্রস্তাব করেছে। একজন সরকারি স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ার সম্প্রতি পরামর্শ দিয়েছেন যে এটি আরেকটি পোস্টা ফ্লাইওভার প্রকল্প পর্যন্ত অপেক্ষা করতে পারে।

সম্প্রতি, কেএমসি কেএমডিএ থেকে ফ্লাইওভার সহ ইএম বাইপাস বরাবর অবস্থিত সমস্ত কাঠামো পরিচালনার দায়িত্ব নিয়েছে৷

এটিও পড়ুন: কলকাতা: চাঁদনি চকের ইলেকট্রনিক্স সামগ্রীর শোরুম ও গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ড | Massive fire breaks out at electronics goods showroom and godown in Chandni Chowk Kolkata

ওয়েবসাইট সম্পর্কে জানতে ক্লিক করুন এখানে

Leave a Comment

Who is Abhishek Banerjee? TMC Kolkata পেঁপে পাতার রস ডেঙ্গু নিরাময় করবে, এক চামচ রসে প্লাটিলেটের সংখ্যা লাখ ছাড়িয়ে যাবে